BCS Corner

৪৪ তম বিসিএস সার্কুলার ২০২১-bpsc.teletalk.com.bd

৪৪তম বিসিএস পরীক্ষার সার্কুলার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সরকারি কর্ম কমিশনে (পিএসসি) পাঠানো হয়েছে। এখন সুবিধাজনক সময়ে ৪৪ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি। মোহাম্মদ সাদিক বলেন, অনেক প্রার্থীই ভেবেছিলেন ৪৪ বিসিএস না হলে বিশেষ হবে। তিনি আরও বলেন, “আমাদের ৪৪তম বিসিএস সংক্রান্ত কিছু পদ্ধতি রয়েছে। এই বছরের শেষ নাগাদ ৪৩তম বিসিএসের সার্কুলার ২০২১ সালের জানুয়ারিতে প্রকাশিত হবে। এখন আমরা এখানে ৪৪তম বিশেষ বিসিএসের সার্কুলার দিচ্ছি।

৪৪ তম বিসিএস সার্কুলার ২০২১

৪৪ তম বিসিএস সার্কুলার 2021 অনলাইন আবেদন শুরু হয় ২০২১ । বিসিএস পরীক্ষার তারিখের জন্য আবেদন করার পরে, আমাদের এই পোস্ট দেওয়া হয়েছিল। ৪৪তম বিসিএস পরীক্ষা বাংলাদেশ পাবলিক কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট bpsc.gov.bd প্রকাশ করেছে। পিএসসি কবে প্রকাশিত হবে বিসিএস সার্কুলার ২০২১ অনলাইন বা অফলাইন মিডিয়াতে একই সময়ে আপডেট হওয়া যেকোনো তথ্য আমাদের এই পেজ থেকে দেওয়া হয়েছে

৪৪ তম বিসিএস সার্কুলার ডাউনলোড ২০২২

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ৪৪ তম বিসিএস সার্কুলার ২০২১ সালের ডিসেম্বরে গৃহীত হয়েছিল। এখনই অনলাইনে বিসিএস সার্কুলার ডাউনলোড করুন। আমরা আশা করি এবারের ৪৪ তম বিসিএসের সব আপডেট এখানে পাওয়া যাবে। ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শেষ হওয়ার পর ৪৩ তম বিসিএসের ফলাফল এখানে প্রকাশ করা হবে।

প্রতিযোগিতামূলক বিসিএস পরীক্ষার মাধ্যমে বাংলাদেশ সিভিল সার্ভিসের নিম্নলিখিত ক্যাডারে শূন্যপদ পূরণের জন্য যোগ্য প্রার্থীদের অনলাইনে আবেদন করার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।

৪৪ তম বিসিএস কিভাবে আবেদন করতে হবে

প্রথমে, আগ্রহী প্রার্থীরা http://bpsc.teletalk.com.bd-এ যান

এই ঠিকানায় যাওয়ার পর আপনি ৩ টি বোতাম দেখতে পাবেন

  • সাধারণ ক্যাডারের জন্য আবেদনপত্র
  • কারিগরি ক্যাডার/পেশাগত ক্যাডারের জন্য আবেদন
  • সাধারণ এবং প্রযুক্তিগত / পেশাদার (উভয়) ক্যাডারের জন্য আবেদন

৪৪ তম বিসিএস এর বিস্তারিত তথ্য ২০২২

প্রার্থী সাধারণ ক্যাডারের প্রার্থী হতে চাইলে সাধারণ ক্যাডারের আবেদনের রেডিও বোতামে ক্লিক করলেই সাধারণ ক্যাডারের আবেদন (বিপিএসসি ফরম-১) দেখা যাবে। একইভাবে, আপনি যদি সাধারণ এবং কারিগরি / পেশাদার ক্যাডারের প্রার্থী হতে চান তবে উভয় ক্যাডারের জন্য BPSC ফর্ম-1 উভয় ক্যাডারের জন্য তৃতীয় রেডিও বোতামে ক্লিক করে দৃশ্যমান হবে। প্রত্যাশিত BPSC ফর্ম-১ উপস্থিত হলে, প্রদত্ত নির্দেশাবলী অনুযায়ী ফর্মের প্রতিটি অংশ পূরণ করতে হবে। BPSC ফর্ম-১ 3টি অংশ নিয়ে গঠিত: পার্ট-১ ব্যক্তিগত তথ্য, পার্ট-২ শিক্ষাগত যোগ্যতা, পার্ট-3 ক্যাডার বিকল্প। বিপিএসসি ফরম-১ এর বিস্তারিত নির্দেশাবলী এবং বিপিএসসি ফরম-১ এর প্রতিটি ক্ষেত্রে প্রদত্ত বিশদ তথ্য/নির্দেশাবলী বিপিএসসি ফরম-১ পূরণ করতে হবে।

 

Muntasir Mamun

Entering the blogging world as a hobby. Writing gives me pleasure. I’m human, I have weaknesses, I make mistakes and I experience sadness; But I learn from all these things to make me a better person.Always keep a smile on your face😊.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button