Technology
Trending

ওয়ার্ডল কি? Wordle গেম কিভাবে খেলতে হয়। ওয়ার্ডল সম্পর্কে বিস্তারিত জানুন

ওয়ার্ডল শব্দটি গত কয়েকদিনে ফেসবুক সহ অন্যান্য সকল মিডিয়ায় কমবেশি সবাই দেখেছেন এবং শুনেছেন। অনেকেই বন্ধুদের ওয়ার্ডল স্কোর শেয়ার করতে দেখেছেন এবং হয়তো মনে মনে প্রশ্ন করেছেন ওয়ার্ডল কি

ওয়ার্ডল কি ।ওয়ার্ডল কিভাবে খেলে।ওয়ার্ডল কিভাবে শেয়ার করে। Wordle কিভাবে হয়।Wordle কিভাবে খেলে।Wordle কি।Wordle খেলার নিয়ম।ওয়ার্ডল কেন এতো জনপ্রিয়।বাংলাদেশের ওয়ার্ডল হাইস্কোর।ওয়ার্ডল হাইস্কোর।ওয়ার্ডল সমাধান।

ওয়ার্ডল এই প্রশ্নটিই এখন সবার আলোচনার বিষয়। ওয়ার্ডল সম্পর্কে কম-বেশি সবাই শুনেছেন কিন্তু অনেকেই জানি না এখনো পর্যন্ত ওয়ার্ডল। আজ আমরা আপনাদের জানাব ওয়ার্ডল কি এবং কিভাবে ওয়ার্ডল গেমটি খেলতে হয়।

ওয়ার্ডল কি শুধুই একটি শব্দের খেলা?

ওয়ার্ডল শব্দটি গত কয়েকদিনে ফেসবুক সহ অন্যান্য সকল মিডিয়ায় কমবেশি সবাই দেখেছেন এবং শুনেছেন। অনেকেই বন্ধুদের ওয়ার্ডল স্কোর শেয়ার করতে দেখেছেন এবং হয়তো মনে মনে প্রশ্ন করেছেন ওয়ার্ডল কি।ওয়ার্ডল হল শব্দ নিয়ে খেলা। শুনতে অনেকটা বাচ্চাদের খেলা মনে হলেও ওয়ার্ডল এ অনেক মানুষই এখন প্রায় আসক্ত হয়ে গেছেন। প্রাপ্ত বয়স্কদের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে এই শব্দের খেলাটি। ওয়ার্ডল গেমটি খেলার সমস্ত নিয়মকানুন যদি আপনি জানেন এবং গেমটি কয়েকবার চেষ্টা করে থাকেন তাহলে গেমটি আপনার কাছেও আসক্তি মনে হবে।
1090

ওয়ার্ডল এর জনপ্রিয়তার কারন

ওয়ার্ডল গেম টি আপনি প্লে স্টোরে অথবা গুগলে সার্চ করে খুঁজে নিতে পারবেন। মিটার এবং মোবাইল দুটি মাধ্যমে ওয়ার্ডল খেলা যায়। ওয়ার্ডল গেমটি মাত্র ডজনখানেক থেকে প্রায় হাজারখানেক এ চলে গেছে মাত্র কয়েক মাসে। গেমটি তৈরি করেছেন ব্রুকলিনের একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার তার সঙ্গীর জন্য। সফটওয়্যার ইঞ্জিনিয়ার এর নাম ওয়ার্ডল। তার নামানুসারেই গেমের নাম হয় ওয়ার্ডল। জোশ ওয়ার্ডল জানতেন তাঁর সঙ্গী ওয়ার্ড গেম পছন্দ করে। তাই তিনি তাঁদের দুজনের জন্য একটি অনুমান করার গেম তৈরি করেছিলেন। এই গেমটির নাম তিনি রাখেন ওয়ার্ডল। পরবর্তীতে এই গেমটি কয়েক মাস খেলার পরে হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে ছড়িয়ে পড়ে। গত অক্টোবরে এটি সারা বিশ্বের মানুষের কাছে পরিচিত হয় ওয়ার্ডল নামে। 2021 সালের নভেম্বর মাসের প্রথমে ওয়ার্ডল খেলেছে মাত্র 90 জন সেখান থেকে মাত্র দুই মাস পরে তাই তিনি এখনো বেশি মানুষ ওয়ার্ডল খেলে এবং সেটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে।ওয়ার্ডল যে এত দ্রুত জনপ্রিয় হয়ে যাবে সেটি হয়ত ওয়ার্ডল এর নির্মাতা অনুমান করতে পারেননি।

image-2022-01-07t112949-174

Wordle কি?

Wordle একটি দৈনিক শব্দ খেলা আপনি এখানে অনলাইন খুঁজে পেতে পারেন. এটি মজাদার, সহজ এবং ক্রসওয়ার্ডের মতো, দিনে একবারই খেলা যায়। প্রতি দিনের একটি নতুন শব্দ আছে, এবং এটি কি তা খুঁজে বের করা আপনার উপর নির্ভর করে।প্রতিদিন ৩০০০০০০ এরও বেশি মানুষ এটি খেলে,
ওয়ার্ডল গেমটি চালু করলে আপনি দেখতে পারবেন কয়েকটি শুন্য লাইন যেগুলো আপনাকে পূরণ করতে হবে অর্থবাচক শব্দ দিয়ে

Wordle খেলার নিয়ম

প্রথমে আমরা ওয়ার্ডল কিভাবে খেলতে হয় তার সম্পর্কে জানব।ওয়ার্ডল খেলার নিয়ম গুলো নিচে আমরা আলোচনা করেছি।
wordle 1

গেমটি প্রথমে কঠিন এবং হতাশাজনক মনে হতে পারে, কিন্তু গেমের নিয়মগুলি খুবই সহজ, যেমন:

  • ওয়ার্ডল গেমটি তে প্রত্যেকদিন শুধুমাত্র একটি করে পাজল পাবেন। আপনি প্রত্যেকদিন একটি শব্দের পরিবর্তন করতে পারবেন। যদি শব্দ মেলাতে না পারেন তাহলে অবশ্যই আপনাকে পরবর্তী দিনের জন্য অপেক্ষা করতে হবে।
  • অনুমানের উপর ভিত্তি করে একটি 5 অক্ষরের শব্দ সংরক্ষণ করতে জমা বোতামে ক্লিক করুন
  • তারপর প্রতিটি অক্ষরের টাইলস ধূসর, হলুদ বা সবুজ হবে
  • যদি কোন টালি হলুদ হয়, এর মানে হল যে দিনের রহস্য শব্দটিতে সেই অক্ষর রয়েছে। যদি টালি সবুজ হয়, তাহলে অক্ষরের অবস্থান সঠিক এবং এটি শব্দের সাথে মিলে যায়।
  • কোনো অক্ষর বা অক্ষর ধূসর বা ধূসর হয়ে গেলে তার মানে সেই অক্ষরটি দিনের শব্দে নেই। সেক্ষেত্রে প্রতিবার চেষ্টা করার সময় সংগৃহীত শব্দ ব্যবহার করে শব্দটি অনুমান করার চেষ্টা করতে হবে

61d31d0199a7690019de63a5

Wordle কিভাবে খেলতে হয়

আপনি যে পাজলটি খেলছেন সকলে ঠিক একই পাজল খেলছে তাই আপনি আপনার বন্ধুর কাছ থেকে সাহায্য নিতে পারেন। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন । সোসিয়াল মিডিয়া হতে অন্যান্যরা আপনাকে সাহায্য করতে পারে।
এর পরে আপনি আপনার ফলাফল টি শেয়ার করবেন। আপনার পাজোল টি সঠিকভাবে অথবা ভুলভাবে সমাধানের পরে আপনি এটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন। এটি একটি ছবির মত দেখাবে যেটি আপনি নিচে দেখতে পাচ্ছেন। সব সময় এটি কোন অক্ষর দেখাবেনা। শুধুমাত্র একটি সবুজ হলুদ এবং ধূসর রঙের বক্স দেখাবে।
এটি খুবই আসক্তিময়। আপনি যদি এটি সহজে পেয়ে থাকেন তাহলে আপনি অবশ্যই এটি খুবই গর্বের সাথে শেয়ার করতে পারবেন যারা আপনাকে ফলো করে অথবা আপনার বন্ধুদের সাথে।
তাই ওয়ার্ডল মাত্র একটি শব্দের খেলা নয় বরং এটি কথোপকথন শুরু এবং সোশ্যাল মিডিয়াতে আপনার স্মার্টনেস দেখানোর একটি সুযোগ। এ কারণেই গেমটি এতটা ভাইরাল হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button