Information

আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২

আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২: ঈদুল আযহার পরবর্তী সময় হতে সারাদেশে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু করার নির্দেশনা দেয় বাংলাদেশ সরকার। যাতে জ্বালানি খেতে ভর্তুকি কমানো যেতে পারে। সমগ্র বিশ্বের বৈশিষ্টিক পরিস্থিতি ক্রমান্বয়ে খারাপের দিকেই এগিয়ে যাচ্ছে। আমরা সকলেই জানি যে প্রথমত করোনা মহামারী এবং তার পরবর্তী সময়ে রাশিয়া ইউক্রেনের যুদ্ধের জন্য দেশের তথা সমগ্র বিশ্বের পরিস্থিতি ক্রমান্বয়ে খারাপ হতে চলেছে যার জন্য প্রতিটি দেশের অর্থনীতির ওপুর একটি বিরূপ প্রভাব পড়েছে।

আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২

আমরা আমাদের আজকের আলোচনায় রেখেছি আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২। দেশের সার্বিক বিবেচনায় সকলকেই আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২ জানতে হবে। যে সকল ব্যক্তিবর্গ আজকের লোডশেইনিং শিডিউল ২০২২ জানতে চান তারা অতিসত্বর আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন আপনারা আমাদের ওয়েবসাইটে ভিজিট করলে জানতে পারবেন আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২। আমরা আজ আপনাকে জানাবো আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২।

বাংলাদেশের বিদ্যুৎ খাতের বর্তমান অবস্থা [দেখুন বিস্তারিত]

গত ১৮ জুলাই ২০২২ ইং তারিখ হতে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু করা হয়। যাতে জ্বালানি খাতে ভর্তুকি কমিয়ে আনা যায়। কেননা বর্তমানে সারাদেশে যে পরিমাণ বিদ্যুৎ খাতের খরচ হয় তাতে দেশের বর্তমান পরিস্থিতি অনুযায়ী সরকারকে এই খরচ চালিয়ে নিয়ে যাওয়া কঠিন হয়ে পড়েছে। সরকারি উচ্চ পর্যায়ে হতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক সপ্তাহ ধরে এই সিডিউল মাফিক লোডশেডিং হওয়ার পরে যদি বিদ্যুৎ সংকট হ্রাস পায় তবে সরকার এ লোডশেডিং এর সময় বা ঘন্টা পরিবর্তন করতে পারে। সরকারের একজন উচ্চপদস্থ কর্মকর্তা বলেন “জ্বালানি ভর্তুকি ও গ্যাসের শর্ত অনুযায়ী ঘণ্টা সময় বাড়ানো হতে পারে”।

সারাদেশে লোডশেডিং এর সময়সূচি

বর্তমান বাংলাদেশের গ্রাম এবং শহর উভয় পর্যায়ে সমপরিমাণে লোডশেডিং করা হচ্ছে। সরকারের নির্দেশনা মতে এবং শহর উভয় পর্যায়ে শপিংমল এবং দোকানপাট রাত আটটার মধ্যেই বন্ধ ঘোষণা করা হয়। ঈদুল আযহার পূর্ববর্তী সময়ে দেশের জনসাধারণের ভোগান্তিতে অনেকেই নানা রকম মতবিরোধ করেছেন কিন্তু ঈদুল আযহার সময় কিছুটা স্বাভাবিক হয়। এবং ঈদুল আযহার পরবর্তী সময়ে লোডশেডিং এর সিডিউল আকারের সারাদেশে লোডশেডিং এর সময়সূচি ঘোষণা করা হয়।

আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২

এই অংশে আপনারা জানতে পারবেন সারাদেশে লোডশেডিং এর সময়সূচি। সারাদেশে লোডশেডিং এর সময়সূচি হতে আপনি জানতে পারবেন দেশের কোন অংশে কোন সময়ে লোডশেডিং করা হবে। যারা সারাদেশের লোডশেডিং এর সময়সূচি জানতে চান তারা আমাদের আজকের এই অংশটি পড়ুন। আমাদের আজকের পোষ্টের বিষয়বস্তু সারাদেশে লোডশেডিং এর সময়সূচি। আপনি যদি সারাদেশের লোডশেডিং এর সময়সূচী সম্পর্কে জানতে চান তবে আমাদের আজকের পোস্ট সারাদেশে লোডশেডিং এর সময়সূচি অংশটি পড়ুন।

পল্লী বিদ্যুতের লোডশেডিং সিডিউল

সারাদেশে প্রতিটি বিদ্যুৎ অফিসের ন্যায় পল্লী বিদ্যুৎ হতেও লোডশেডিং সিডিউল প্রকাশ করা হয়েছে। দেশের বেশিরভাগ গ্রাম অঞ্চলে পল্লী বিদ্যুতের গ্রহণযোগ্যতা বেশি। উত্তরাঞ্চলের বেশিরভাগ এলাকায় পল্লী বিদ্যুৎ তাদের সংযোগ স্থাপন করেছেন। আপনি যদি উত্তর অঞ্চলের বাসিন্দা হয়ে থাকেন তবে অবশ্যই আপনাকে পল্লী বিদ্যুতের লোডশেডিং সিডিউল সম্পর্কে জানতে হবে। আপনাকে অবশ্যই জানতে হবে পল্লী বিদ্যুতের লোডশেডিং সিডিউল। পল্লী বিদ্যুৎ কোন সময় কোন এলাকায় কখন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখবে এ সম্পর্কে জানতে আজকে আমাদের পোস্ট পল্লী বিদ্যুতের শিডিউল অংশটি পড়ুন।

ইতোপূর্বে অনেকেই আমাদের কাছে পল্লী বিদ্যুতের লোডশেডিং সিডিউল সম্পর্কে জানতে চেয়েছিলেন। অনেকেই আমাদেরকে এসএমএস এবং কমেন্টের মাধ্যমে বলেছিলেন পল্লী বিদ্যুতের লোডশেডিং সিডিউল সম্পর্কে জানতে চেয়েছেন। আপনারা জানতে চেয়েছেন আমরা কিভাবে পল্লী বিদ্যুতের লোডশেডিং সিডিউল পাব। আজকে আমরা আপনাদের জানাবো পল্লী বিদ্যুতের লোডশেডিং সিডিউল আপনি কিভাবে পাবেন।

এলাকা ভিত্তিকভাবে লোডশেডিং এর সময়সূচি চেক করার উপায়

সারাদেশ অনুযায়ী দুই ঘন্টার জন্য লোডশেডিং করানো হচ্ছে। আর তাই দেশের প্রতিটি জনসাধারণকে জানতে হবে এই এলাকা ভিত্তিকভাবে লোডশেডিং চেক করার উপায় সমূহ। সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে DPDC ঢাকা শহর সহ সারা দেশের লোডশেডিং এর সময়সূচি প্রকাশ করেছে। ডিপিডিসি কর্তৃক লোডশেডিং এর সময়সূচি আপনারা আজকে আমাদের এই পোস্টের মাধ্যমেই জানতে পারবেন। আপনারা যারা এলাকা ভিত্তিকভাবে লোডশেডিং এর সময়সূচি চেক করার উপায় সমূহ জানতে চান তারা অবশ্যই আমাদের আজকের পোস্ট এলাকা ভিত্তিকভাবে লোডশেডিং এর সময়সূচি চেক করার উপায় অংশটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

নিচের অংশে আমরা আপনাকে দেখাবো এলাকা ভিত্তিকভাবে লোডশেডিং এর সময়সূচি চেক করার উপায়। অনেকেই জানেন না এই এলাকা ভিত্তিকভাবে লোডশেডিং এর সময়সূচি ঠিক করার উপায় সম্পর্কে। যারা এলাকা ভিত্তিকভাবে লোডশেডিং এর সময়সূচি চেক করার উপায় সমূহ জানেন না তারা আজকে আমাদের পোস্ট এলাকা ভিত্তিকভাবে লোডশেডিং এর সময়সূচি চেক করার উপায় অংশটি পড়ুন।

  • প্রথমে DPDC এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। dpdc.gov.bd
  • এরপর ডান নেভিগেশন বারে লোডশেডিং সময়সূচী আইকনটিতে ক্লিক করুন।
  • ওয়েবসাইট একটি নতুন পৃষ্ঠা বা পাতা প্রদান করবে।
  • উক্ত পৃষ্ঠায় আপনি ঢাকা শহর সহ সমস্ত অঞ্চলের তালিকা সমূহ দেখতে পারবেন।
  • এরপর আপনার নির্দিষ্ট এলাকা নির্বাচন করুন এবং ডাউনলোড অপশন এ ক্লিক করে ডাউনলোড করে নিন।

লোডশেডিং এর সময়সূচি pdf

সারাদেশে লোডশেডিং এর সময়সূচী pdf ফাইল আকারে প্রকাশ করা হচ্ছে। অনেকেই লোডশেডিং এর সময়সূচি pdf ফাইল আকারে পেতে চান। যারা লোডশেডিংয়ের সময়সূচি pdf ফাইল আকারে পেতে চান তারা অতিসত্বর আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা লোডশেডিং এর সময়সূচি pdf ফাইল আকারে প্রকাশ করছি। কিছুদিন হতেই সারাদেশে একযোগে লোডশেডিং শুরু করা হয়েছে। লোডশেডিং বাস্তবায়ন করার জন্য DPDC দুটি সময়সূচী প্রকাশ করেছে। যার মধ্যে প্রথমটি লোডশেডিং করা সম্ভব এবং দ্বিতীয়টি জরুরি রক্ষণাবেক্ষণ এর সময়সূচী।

ঢাকা DPDC কর্তৃপক্ষ সারাদেশকে ২০টি এলাকায় বিভক্ত করে ২০টি তালিকা প্রকাশ করেছে। আপনি যদি ডিপিডিসি করতো প্রকাশিত তালিকাটি দেখতে চান তবে আপনাকে DPDC এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। DPDC এর ওয়েবসাইটে প্রবেশের কার্যাবলী আমরা পূর্বে আপনাদের সাথে আলোচনা করেছি। আপনারা যারা ডিপিডিসি ওয়েবসাইট করতক তালিকাটি না নিতে চান তবে আমাদের আজকের এই অংশ হতে লোডশেডিং এর সময়সূচি pdf ফাইল ডাউনলোড করে নিতে পারেন।

দেশে অনেক প্রান্ত হতেই অনেকে আমাদের কাছে লোডশেদিনের সময়সূচি pdf ফাইলটি চেয়েছিলেন। যা লোডশেডিং এর সময়সূচি pdf ফাইলটি চেয়েছিলেন তাদের প্রত্যেকের উদ্দেশ্যে আজকে আমরা লোডের সময়সূচি pdf ফাইলটি আপলোড করছি।

৬৪ জেলায় পল্লী বিদ্যুতের লোডশেডিং সময়সূচি ২০২২

সারাদেশে ৬৪ জেলায় পল্লী বিদ্যুতের লোডশেডিং সময়সূচী ২০২২ প্রকাশ করা হয়েছে। যারা সারাদেশে ৬৪ জেলায় পল্লী বিদ্যুতের লোডশেডিং সময়সূচী ২০২২ পেতে চান, তারা অতিসত্বর আমাদের ওয়েব সাইটে ভিজিট করুন। আপনারা আমাদের ওয়েবসাইটে ভিজিট করলে ৬৪ জেলায় পল্লী বিদ্যুতের সময়সূচি ২০২২ অতি অল্প সময়ের মধ্যে পেতে পারেন।

বাংলাদেশ সরকার কর্তৃক ৬৪ জেলায় পল্লী বিদ্যুতের সময়সূচী ২০২২ প্রকাশের নির্দেশনা দেওয়া হয়েছে। আর তাই পল্লী বিদ্যুৎসহ দেশের সকল বিদ্যুৎ অফিস হতে জেলার লোডশেডিং সময়সূচী ২০২২ প্রকাশ করা হয়েছে। যারা আমাদের ওয়েবসাইট হতে ৬৪ জেলায় পল্লী বিদ্যুতের সময়সূচি ২০২২ পেতে চান তারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে ৬৪ জেলায় পল্লী বিদ্যুতের সময়সূচি ২০২২ পাচ্ছেন।

কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং

কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং হবে তা প্রকাশ করার জন্য প্রধানমন্ত্রী কর্তক সরাসরি নির্দেশনা দেওয়া হয়েছে। কিছুদিন পূর্ব হতেই সারাদেশে এলাকা ভিত্তিকভাবে লোডশেডিং করা হচ্ছে। যার জন্য অনেকেই জানতে চান কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং হতে পারে এমনকি কোন সময় কোথায় লোডশেডিং হতে পারে। বা কোন এলাকায় কতখানি সময় লোডশেডিং হবে এ সম্পর্কে তথ্য জানতে চান তারা আমাদের ওয়েবসাইটের আজকের পোস্ট হতে কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং হবে তা জানতে পারছেন।

আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২

আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২

আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২

আজকের লোডশেডিং এর সিডিউল ২০২২ 1

Power Sector Current Status In Bangladesh [Load Shedding Facts]

আপনি কি কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং হবে তা জানতে চান? তাহলে আপনি ঠিক জায়গাতেই আছেন আপনি এখানে হতে কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং হবে তা অতি সহজেই জানতে পারছেন। অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছিলেন কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং হতে পারে। আজকে আমরা আপনাদের জানাচ্ছি কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং হবে। ঢাকা DPDC কতৃক প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে কোন এলাকায় কত ঘন্টা লোডশেডিং হবে তা প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button