Information

আজকের লোডশেডিং সিডিউল (সকল বিভাগ) 2022

পল্লী বিদ্যুৎ লোডশেডিং শিডিউল নিয়ে আমাদের আজকের নিবন্ধটি নিয়ে এসেছি আমরা। আমরা সবাই অনেক কঠিন সময় পার করছি। ইলেকট্রিসিটি না থাকলে দৈনন্দিন জীবনের সাধারণ কাজকর্ম করাও কঠিন হয়ে যায়। তারপরও যদি জানা থাকে যে কখন কখন লোডশেডিং হবে তাহলে আমরা সেই সময় অনুযায়ী নিজেদের কাজকর্ম শেষ করে নিতে পারব।

তাই আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে লোডশেডিং এর টাইম। আমাদের এখান থেকে আপনি লোডশেডিং বিষয়ক বিস্তারিত সবকিছু জেনে নিতে পারেন। তাই দেরি না করে আসুন দেখে নিন আমাদের আজকের নিবন্ধটি যেখানে আমরা আজকের লোডশেডিং এর সময় সম্পর্কে আলোচনা করব।

পল্লী বিদ্যুৎ লোডশেডিং শিডিউল 2022

সারাদেশে বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে প্রায় তিন-চার ঘন্টা করে লোডশেডিং চলছে প্রতিদিন। সবাই অতিষ্ট হয়ে যাচ্ছে লোডশেডিং এর কারণে। দৈনন্দিন জীবন ব্যাহত হচ্ছে ইলেকট্রিসিটি না থাকায়। এরকম একটি খারাপ সময়ে আমাদের টিকে থাকার জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ অবলম্বন করতে হবে। যেমন আমাদের জানতে হবে কখন কখন ইলেক্ট্রিসিটি থাকবে না। এ কারণে অবশ্যই আপনাকে আমাদের সম্পূর্ণ নিবন্ধটি পড়ে জেনে নিতে হবে আজকের লোডশেডিং এর সময় বিস্তারিতভাবে।

রাজশাহীতে লোডশেডিং এর সময়সূচি পল্লী বিদ্যুৎ লোডশেডিং শিডিউল অনুযায়ী ২০২২

যারা যারা রাজশাহীতে থাকেন তারা সবাই জানেন রাজশাহীতে প্রচুর পরিমাণে গরম পড়ে। আর এর মধ্যে যদি ইলেকট্রিসিটি না থাকে তাহলে রাজশাহীবাসীর অবস্থা খুবই খারাপ হয়ে যাবে। প্রথমে আপনাদের জানা লাগবে সারা দিনে কখন কখন রাজশাহীতে লোডশেডিং হবে এবং সেই অনুযায়ী পূর্ববর্তী পদক্ষেপ গ্রহণ করতে হবে। একটু পরিকল্পনা করে চললেই এই সমস্যা কাটে ওঠা সম্ভব। তাই আসুন জেনে নেই রাজশাহীতে লোডশেডিং এর সময়সূচি।

আজকের লোডশেডিং সিডিউল

ঢাকাতে লোডশেডিং এর সময়সূচী পল্লী বিদ্যুৎ লোডশেডিং শিডিউল অনুযায়ী ২০২২

আমরা জানি, বাংলাদেশের রাজধানী ঢাকাতে প্রায় তিন কোটি লোক বসবাস করে এবং সেখানে সকলের কর্মসংস্থানও রয়েছে। ইলেক্ট্রিসিটি না থাকার কারণে দৈনন্দিন জীবন যেরকম ব্যাহত হচ্ছে সেরকম কর্মজীবনও পড়ে যাচ্ছে হুমকির মুখে। লোডশেডিং এর সময়সূচি জেনে নিয়ে একটু পরিকল্পনা করে কর্মসংস্থানগুলো পরিচালনা করলে এবং সে অনুযায়ী চললেই হয়তো এই দুর্ভোগ কাটানো সম্ভব। চলুন দেখে নেই ঢাকাতে লোডশেডিং এর সময়সূচী বিস্তারিতভাবে।

পল্লী বিদ্যুৎ লোডশেডিং সিডিউল

খুলনা চট্টগ্রাম রংপুর ময়মনসিংহ বরিশাল সিলেট লোডশেডিং টাইম

আপনি যদি জানতে চান খুলনা চট্টগ্রাম রংপুর ময়মনসিংহ বরিশাল সিলেট শহরগুলিতে কখন কখন লোডশেডিং হচ্ছে তাহলে আপনি ঠিক জায়গাতে এসেছেন। কারণ আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি যশোর খুলনা চট্টগ্রাম রংপুর ময়মনসিংহ বরিশাল সিলেট এ কখন কখন এবং কোথায় কোথায় কিভাবে লোডশেডিং হচ্ছে তার বিস্তারিত তথ্য। এই নিবন্ধটি সম্পন্ন করার পর আপনি জেনে যাবেন বাংলাদেশের কোথায় কোথায় কখন কখন লোডশেডিং হচ্ছে। সময়সূচি জেনে নিয়ে একটু পরিকল্পনা করে দৈনন্দিন কাজগুলো সম্পন্ন করুন এবং অন্যকে জানতে সাহায্য করুন।

পল্লী বিদ্যুৎ লোডশেডিং সিডিউল ২০২২

আপনারা সবাই জানেন দেশে গ্যাস অল্প তা দেখা দেওয়ার কারণে প্রতিদিন দীর্ঘ সময় ধরে সারা বাংলাদেশে লোডশেডিং হচ্ছে। বর্তমান বিশ্বে প্রায় সবকিছুর জন্যই আমাদের ইলেক্ট্রিসিটির উপর নির্ভর করা লাগে। তাই এমতাবস্থায় যদি ইলেকট্রিসিটি না থাকে তাহলে আমাদের যে সকল সমস্যা হয়ে থাকে সেগুলোর একটাই সমাধান যে যখন লোডশেডিং হবে তার আগে আমাদের দৈনন্দিন কাজগুলো সম্পন্ন করে রাখা। তাই আসুন জেনে নি ই পল্লী বিদ্যুৎ লোডশেডিং শিডিউল এবং সেই অনুযায়ী কাজ করি।

7 Easy Ways To Online Income-How To Earn Online Money

লোডশেডিং এর জন্য করনীয় ২০২২

  • প্রথমে জানতে হবে আপনার এলাকায় কখন লোডশেডিং হবে।
  • সেই লোডশেডিং টাইম শুরু হবার আগেই যাদের বাসায় সাবমার্সিবল পাম্প আছে তারা পানি উঠিয়ে রাখুন পর্যাপ্ত পরিমাণে।
  • আপনার মোবাইল অথবা যে ডিভাইস আপনি ব্যবহার করেন তাতে সম্পন্ন চার্জ দিয়ে রাখুন।
  • যারা যারা চার্জার ফ্যান ব্যবহার করেন তারা অবশ্যই ফ্যান্টি চার্জে দিয়ে রাখুন।
  • যে সকল কাজ ইলেকট্রিসিটি না থাকলে করতে সমস্যা হবে সেগুলো সম্পন্ন করে রাখুন। যেমন: ব্লেন্ডারের কাজ, ইলেকট্রিক চুলার কাজ, কম্পিউটারের কাজ, ওয়াইফাই এর কাজ, পানির ট্যাংক সম্পূর্ণ ভরে রাখা ইত্যাদি।
  • যেহেতু গরমের দিন তাই লোডশেডিং এর সময় ঘরের জানালা দরজা সব খুলে রাখুন।
  • লোডশেডিং এর সময় গরম লাগবে এবং শরীর ঘেমে যাবে। তাই বেশি বেশি পানি পান করুন এবং শরীরের ঘাম মুছে ফেলুন।
  • বাসায় ছোট ছোট বাচ্চা থাকলে তারা ইলেক্ট্রিসিটি না থাকলে বিরক্ত হবে। তাই লোডশেডিং টাইমে তাদের নিয়ে ইনডোর খেলা গুলো খেলতে পারেন। এতে করে বাচ্চাদের মন-মানসিকতা ঠিক থাকবে।
  • যেহেতু সারাদিনের অনেকটা সময় লোডশেডিং চলবে তাই অবশ্যই রেফ্রিজারেটরে খাবার কম রাখার চেষ্টা করুন এবং রেফ্রিজারেটর অতিরিক্ত বার খোলার থেকে বিরত থাকুন। এতে করে ইলেকট্রিসিটি না থাকলেও আপনার সংরক্ষিত খাবার গুলি অনেকক্ষণ ঠান্ডা থাকবে।
  • যদি বাসায় অনেক কাজ থাকে তাহলে পরিবারের মধ্যে কাজ ভাগ করে নিন যাতে ইলেকট্রিসিটি থাকতে থাকতে আপনাদের কাজ সম্পন্ন হয়।

BEST WAY TO EARN MONEY ONLINE 

লোডশেডিং হলে যে সকল খেলা যায় ২০২২

বর্তমান সময়ে আমাদের বিনোদনের বেশিরভাগ সময়টা কাটে ফেসবুক, instagram, টুইটার অথবা টেলিভিশন দেখার মাধ্যমে। ইলেক্ট্রিসিটি না থাকলে এগুলোর ব্যবহার সময় কমে আসবে। তখন মন মানসিকতা ঠিক রাখার জন্য আমরা বাসার ভেতরে বসে থেকে কিছু খেলাধুলা করতে পারি। যেমন লুডু, কেরাম, দাবা, গানের কলি ইত্যাদি। এছাড়া খাতা কলম নিয়ে খেলার মত আরো অনেক খেলার আছে যেগুলো আমরা ছোটবেলা থেকে খেলে আসছি। এগুলো ট্রাই করতে পারেন এবং ছোটবেলার স্মৃতিগুলো তাজা করে নিতে পারেন।

আমাদের ওয়েবসাইটে আমরা দৈনন্দিন জীবনের সমস্যা সমূহ নিয়ে নিবন্ধ প্রকাশ করে থাকি। এছাড়াও চাকরি বিষয়ক এবং শিক্ষা বিষয়ক সকল ধরনের নিবন্ধন আমাদের ওয়েবসাইটে আপনি পেয়ে যাবেন। যদি কোন সমস্যা থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আমরা আপনাদের সমস্যার সমাধানের চেষ্টা করব। আমাদের নিবন্ধ বললে যদি ভালো লাগে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন কারন এতে করে তারাও উপকৃত হবে। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button